সৌদিতে হুথি বিদ্রোহীদের ড্রোন হামলা

0 10

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

সৌদি আরবে আবারো ১৪টি ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। শনিবার দেশটিতে বেশ কয়েকটি শহরে এ হামলা চালানো হয়। এ ঘটনার পর ইয়েমেনে হুথি বিদ্রোহীদের ১৩টি লক্ষ্যবস্তুতে সৌদি নেতৃত্বাধীন জোট পাল্টা হামলা চালিয়েছে। সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে এ তথ্য জানা গেছে।

এক সংবাদ সম্মেলনে হুথি সামরিক বাহিনীর মুখপাত্র ইয়াহইয়া সারি বলেন, তারা সৌদি আরবের জেদ্দার অ্যারামকোর তেল শোধনাগারে হামলা চালিয়েছে। রিয়াদ, জেদ্দা, আবাহ, জিজান ও নিজরান শহরও তাদের লক্ষ্যবস্তু ছিল। তিনি আরো বলেন, সৌদি নেতৃত্বাধীন জোটের আগ্রাসন ও ইয়েমেনে তাদের আধিপত্য ও অপরাধ ঠেকাতে এ হামলা চালানো হয়েছে।

এদিকে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, শনিবার ইয়েমেনে জোটের অভিযানে রাজধানী সানায় অস্ত্রের ডিপো, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ও ড্রোন যোগাযোগ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। সাদা ও মারিব প্রদেশেও ক্ষয়ক্ষতি হয়েছে। ২০১৪ সালে হুথি বিদ্রোহীরা ইয়েমেনের সরকারকে উৎখাত করে দেশটির উত্তরাঞ্চল দখলে নেয়। ২০১৫ সালে ইয়েমেনি সরকারকে সহযোগিতা এবং বিদ্রোহীদের দমনের লক্ষ্যে ইয়েমেন যুদ্ধে যোগ দেয় সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট। বিগত বছর গুলোতে তাদের এই অভিযানে ইয়েমেনে প্রাণ হারিয়েছে অসংখ্য বেসামরিক মানুষ।

জেটি// আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More