সোনামসজিদ বন্দরে কার্যক্রম স্বাভাবিক রয়েছে, ৩ দিনে এসেছে ১১০০ ট্রাক

0 90

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও সংক্রমণ রোধে সরকারি নির্দেশনায় সারা দেশের মতো চাঁপাইনবাবগঞ্জেও কঠোর বিধিনিষেধ মেনেই সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম চলছে।

বিধিনিষেধের প্রথম দিন গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষ্যে বন্দরে আমদানি কার্যক্রম বন্ধ থাকে। ১৫ এপ্রিল সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। কঠোর লকডাউনের মধ্যেও গত তিন দিনে এক হাজার ১০০ ট্রাক পণ্য নিয়ে সোনামসজিদ বন্দরে এসেছে।

স্থলবন্দরের পানামা পোর্ট লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম জানান, স্থলবন্দরের স্বাভাবিকভাবেই কার্যক্রম চলছে। গত রোববার ভারত থেকে ৩৮৬ ট্রাক, গত শনিবার ৩৬৭ ট্রাক ও বৃহস্পতিবার ২৫৭ ট্রাক পণ্য নিয়ে সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করে।

ভারত থেকে আমদানীকৃত পণের মধ্যে রয়েছে ভুট্টা, চাল, পাথর, ফল, জিরা ও পেঁয়াজ।

পানামা পোর্ট এলাকায় পণ্য ওঠানামা কার্যক্রমে জড়িত শ্রমিকদের সংখ্যা অর্ধেক করা হয়েছে এবং তারাও স্বাস্থ্যবিধি মেনে কাজ করছেন।

সোনামসজিদের সহকারী কাস্টমস কমিশনার মমিনুল ইসলাম জানান, সরকারি ঘোষণার লকডাউনের মধ্যে সব ধরনের নিয়ম-কানুন মেনেই সোনামসজিদে আমদানি-রপ্তানি কার্যক্রম অব্যাহত রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More