সেনাবাহিনীর সাঁজোয়া কোরের কর্নেল কমান্ড্যান্ট হিসেবে সেনাপ্রধানের অভিষেক বগুড়ায়

0 144

||বঙ্গকথন প্রতিবেদন||

সেনাবাহিনীর সাঁজোয়া কোরের অষ্টম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষেক ঘটেছে সেনাপ্রধান জেনারেল এস.এম. শফিউদ্দিন আহমেদের। বুধবার সকালে বগুড়া সেনানিবাসে আয়োজিত অনুষ্ঠানে সেনাবাহিনীর সমর-সম্রাট খ্যাত সাঁজোয়া কোরের কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এই আয়োজনে যোগ দিতে মঙ্গলবার স্বস্ত্রীক বগুড়া সেনানিবাসে পৌঁছান জেনারেল শফিউদ্দিন আহমেদ। বুধবার সকালে তিনি ১১ পদাতিক ডিভিশনের বগুড়া এরিয়ার প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। অভিষেকে সাঁজোয়া কোরের জ্যেষ্ঠতম অধিনায়ক ও মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাপ্রধানকে কর্নেল র‍্যাংক ব্যাজ ও কর্নেল কমান্ড্যান্টের ক্যাপ পরিয়ে দেন।

দায়িত্বভার গ্রহণের পর দেয়া বক্তবে জেনারেল বলেন, মহান মুক্তিযুদ্ধে সাহসিকতা ও দেশপ্রেমের অন্যন নজির রাখা বাংলাদেশ সেনাবাহিনীর সাঁজোয়া কোরের কর্নেল কমান্ড্যান্টের দায়িত্বগ্রহণ তার জন্য অত্যন্ত গৌরবের। শুরু থেকে গত কয়েক দশকে সেনাবাহিনীর ‘কিং অব দি ব্যাটল’ বা সমর-সম্রাট হিসেবে পরিচিত এই কোরকে সুদৃঢ় করতে যে সব সেনা কর্মকর্তা ও সদস্য অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন সেনাপ্রধান।

অনুষ্ঠানে সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তা, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি, বগুড়া এরিয়ার এরিয়া কমান্ডার ও জিওসি, সাঁজোয়া পরিদফতরের পরিচালক এবং আর্মার্ড কোর সেন্টার ও স্কুলের কমান্ড্যান্টসহ বিভিন্ন পদমর্যাদার সেনা কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন। অভিষেক শেষে সাঁজোয়া কোরের বার্ষিক অধিনায়ক সমাবেশে যোগ দেন সেনাবাহিনী প্রধান।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More