সিলেট-৩ আসনের উপ –নির্বাচনের ভোটগ্রহণ শুরু; শেষ ৪টায়

0 113

করোনা সংক্রমনের কারনে এর আগে ২ দফায় পিছিয়েছে সিলেট-৩ আসনের উপ –নির্বাচন। অবশেষে শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে সিলেট-৩ আসনে ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল থেকে ভোটগ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। সময় বাড়ার সাথে সাথে ভোটার বাড়বে বলে ধারনা করা হচ্ছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচনী এলাকায় প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে।

সিলেটের তিনটি উপজেলা দক্ষিণ সুরমা, ফেঞ্জুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে গঠিত আসনগুলোতে ভোটগ্রহণ চলছে। নিরপেক্ষ ও সুষ্ঠ ভাবে ভোটের কাজ সম্পন্ন করতে পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।এই তিনটি উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার।

গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

এ সংসদ সদস্যের মৃত্যুর পরই আসনটি শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, গত ১৪ জুলাই এ আসনে উপনির্বাচন হওয়ার কথা ছিল। করোনার কারনে তা পিছয়ে ২৮ তারিখ করা হয়। পরিস্থিতি উন্নতি না হলে দ্বিতীয় দফায় পিয়েছে যায় উপ-নির্বাচন।

গত ৫ আগস্ট বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক বিশেষ হাইকোর্ট বেঞ্চ ১০ আগস্টের পর থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন করার নির্দেশ দেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More