সিরাজগঞ্জের উল্লাপড়ায় শিশুর মৃত্যু, ভুল চিকিৎসার অভিযোগে ভাঙচুর

0 11


|| বঙ্গকথন প্রতিবেদন ||

সিরাজগঞ্জের উল্লাপাড়ায়  ‘ভুল চিকিৎসায়’ চার বছর বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে । এ ঘটনায় উল্লাপাড়া বন্দরের শ্যামলী পাড়ায় জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনেস্টিক সেন্টারে ভাঙচুর চালিয়েছে ঐ শিশুর স্বজনরা ।

পুলিশ জানায়, চার বছর বয়সী সুমনার পিঠে ফোঁড়ার চিকিৎসার জন্য সোমবার রাতে জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনেস্টিক সেন্টারে ডাক্তার আহসানুল হকের কাছে নিয়ে যায় তার মা ও মামা । পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক অস্ত্রপ্রচারের জন্য সুমনার পিছে পাঁচটি ইঞ্জেকশন দেয়ার পর থেকেই সুমনার খিঁচুনি শুরু হয় । অবস্থার অবনতি হলে তাকে অক্সিজেন দেয়ার কথা বলে নিয়ে যাওয়া হয় একটি কক্ষে । পরে রোগীর স্বজনদের ঐ কক্ষে প্রবেশে বাধা দিয়ে চিকিৎসক আহসানুল হক অস্ত্রপচারের সম্মতিপত্রের কথা বলে সাদা কাগজে জোরপূর্বক স্বাক্ষর নেন বলে অভিযোগ করেন সুমনার মা সুমা খাতুন । এরপরেই ক্লিনিক থেকে সটকে পরেন ঐ চিকিৎসক । অচেতন অবস্থায় সুমনাকে উদ্ধারের পর ক্ষুদ্ধ স্বজনরা ব্যাপক ভাঙচুর করে ক্লিনিকটিতে ।  পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।

অভিযুক্ত চিকিৎসক আহসানুল হকের দৃষ।টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে নিহত শিশু সুমনার স্বজনরা । অভিযৈাগের ভিত্তিতে আইনগত পদক্ষেপের আশ্বাস দিয়েছেন উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির ।

জেটি//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More