সিপিবি নেতা মোর্শেদ আলী আর নেই

0 34

।।রাজকথন প্রতিবেদন।।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সিপিবি কন্ট্রোল কমিশনের সদস্য মোর্শেদ আলী (৭৬) ইন্তেকাল করেছেন। মোর্শেদ আলী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ডাকসু ১৯৬৬-৬৭ মেয়াদে সাধারণ সম্পাদক জিএস ছিলেন। বুধবার ৭ এপ্রিল ভোরে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী চলতি বছরের ২৬ মার্চ সকালে ব্রেইন স্ট্রোক করেন। পরে তাকে বারডেম হাসপাতালের এইচডিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। কমরেড মোর্শেদ আলী কৈশরেই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে কমিউনিস্ট রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন।

তার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ১৯৬৬ সালের ৬ দফা, ’৬৯ সালের গণঅভ্যুত্থান, ’৭১-এর মহান মুক্তিযুদ্ধ, এরশাদ স্বৈরাচারবিরোধী আন্দোলন, শ্রমিক ও কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন ও তা সংগঠিত করেছেন। শ্রমিক ও কৃষক আন্দোলনে তার ভূমিকা অগ্রগণ্য। মুক্তিযুদ্ধের পর থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি ঢাকা মহানগরে কমিউনিস্ট পার্টির মুখ্য নেতা হিসেবে পার্টি ও গণসংগঠন বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More