সিআর-৭ এর শেষ ৭ মিনিটের জাদু

0 27

প্রথমে ক্রিশ্চিয়ানো রোনালদের পেনাল্টি মিস ও দলের হারের সাথে বিশ্ব রেকর্ড হাতছাড়া হবার আশংকা অবশেষে ২-১ এর জয় এই সবই ছিল পর্তুগাল ও রিপাবলিক অব আয়ারল্যান্ডে এর মধ্যকার বিশ্বকাপ বাছাই পর্বের নাটকীয় ম্যাচে।

ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে জোড়া গোল করে ইতিহাস তো গড়লেনই সেই সঙ্গে পর্তুগালের এনে দিলেন জয়। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারায় পর্তুগাল। এবারের বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে পর্তুগালের তৃতীয় জয় এটি । আর রিপাবলিক অব আয়ারল্যান্ড তিন ম্যাচ খেলে তিনটিতেই হারল ।

ম্যচের শুরুতেই ডি-বক্সে ব্রুনো ফের্নান্দেস ফাউলের শিকার হলে পেনাল্টিটি পেয়েছিল পর্তুগাল কিন্তু তা মিস করেন সম্প্রতি ম্যান ইউ তে যোগ দেয়া মহা তারকা রোনালদো। ম্যাচের ৪৩ মিনিটে কর্নার থেকেই দারুণ এক হেডে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান আয়ারল্যান্ডের জন ইগান।

গোল শোধে মরিয়া পর্তুগাল বল দখলে আধিপত্য করলেও আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না। নির্ধারিত সময়ও ফুরিয়ে আসছে, এমন সময় ৮৯তম মিনিটে গনসালো গেদেসের ক্রসে লাফিয়ে হেডে বল জালে পাঠান রোনালদো পর্তুগাল ফেরে সমতায়।এবার যোগকরা সময়ের ষষ্ঠ মিনিটে ডান দিক থেকে জোয়াও মারিওর ক্রসে হেডে জয় নিশ্চিত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

উল্লাসে ভাসলেন রোনালদো, উদযাপনে মেতে উঠল পুরো পর্তুগাল। দুদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া রোনালদোর দেশের হয়ে গোল হলো ১১১টি যা বিশ্বরেকর্ড।আগের রেকর্ডটি ছিল ইরানের সাবেক ফুটবলার আলী দাইয়ের ১০৯টি গোল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More