সাবেক মন্ত্রী মওদুদের মরদেহ দেশে পৌঁছেছে

0 70

||রাজ-কথন প্রতিবেদন||

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমেদের মরদেহ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছেছে। মরদেহের সঙ্গে আসেন মওদুদ আহমেদের স্ত্রী হাসনা জসীম উদ্দিন মওদুদ।

বিমানবন্দর এলাকায় মওদুদ আহমেদের মরদেহ গ্রহণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির জ্যেষ্ঠ নেতাকর্মীরা। সোয়া সাতটায় মওদুদের মরদেহ লাশবাহী গাড়িতে তোলা হয়। পুষ্পস্তবক সহ শ্রদ্ধা নিবেদন হয় সেখানেই। বিমানবন্দর থেকে মরদেহ সরাসরি গুলশানে মওদুদ আহমেদের নিজ বাসভবনে নেয়া হয়। নিজ বাসভবন থেকে মরদেহ সংরক্ষণের জন্য নেয়া হবে অ্যাপোলো হাসপাতালে। শুক্রবার সকাল ৯টা থেকে ৯টা ৪৫ মিনিট পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তার মরদেহ রাখা হবে। সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রথম নামাজে জানাজা হবে।

রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস এবং বুকে ব্যথা অনুভব করলে গত বছরের ২৯ ডিসেম্বর মওদুদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ায় তার হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়। চলতি বছরের ১৩ জানুয়ারি সিসিইউ থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ২ ফেব্রুয়ারি রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি দেশ ছাড়েন। সেখানে দীর্ঘদিন আইসোলেশনে থেকে পরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন তিনি। এই হাসপাতালের আইসিইউতে গেলো মঙ্গলবার মারা যান এই বর্ষিয়ান বিএনপি নেতা।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More