সাইবার নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান পলকের

0 64

।। টেকনোলজী আপডেট প্রতিবেদন।।

সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পাশাপাশি প্রযুক্তিগত সক্ষমতা তৈরি, আইনের কঠোর প্রয়োগ ও সচেতনতা তৈরিতেও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের যথাযথ ভূমিকা পালন করতে হবে বলে জানান প্রতিমন্ত্রী। বুধবার (১৭ ফেব্রুয়ারি) ‘ডিজিটাল নিরাপত্তা’ শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

তথ্যপ্রযুক্তি বিভাগের ডিজিটাল সিকিউরিটি এজেন্সির উদ্যোগে মাঠ প্রশাসনে কর্মরত কর্মকর্তাদের অংশগ্রহণে এই সেমিনারের আয়োজন করা হয়। অনলাইন সেমিনারে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, পর্যাপ্ত সচেতনতা, শিক্ষা না থাকলে মিথ্যা তথ্যে মানুষ আকর্ষিত হয়। এসব বিষয়ে মিথ্যা খবর পরিবেশনকারীরা সোশ্যাল প্ল্যাটফর্মগুলো ব্যবহার করছে। প্রযুক্তিগত সক্ষমতা অর্জনের মাধ্যমে সেগুলো চিহ্নিত করে তাদের বিষয়ে কার্যকর ব্যবস্থা নিতে হবে। মিথ্যা তথ্য ও গুজব চিহ্নিত করতে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হচ্ছে। সেমিনারে দেশের সকল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তারা অনলাইনে অংশ নেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More