সাংহাইয়ে ৩ জনের করোনা : বন্ধ হলো স্কুল, বাতিল পাঁচ শতাধিক ফ্লাইট

0 28

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

সাংহাইয়ে তিনজন করোনা শনাক্ত হওয়ায় স্কুল, আন্তঃপ্রদেশ ভ্রমণ, ফ্লাইট, পর্যটন স্পট সামায়িক বন্ধ ঘোষণা করেছেন দেশটির কর্তৃপক্ষ।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে চীন বেশ সফল। এই সফলতার অন্যতম কারণ তাদের কঠোর জিরো-কোভিড নীতি। সাংহাই স্বাস্থ্য কর্তৃপক্ষ ২৫ নভেম্বর সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, করোনা পজিটিভ শনাক্ত তিন বন্ধু গত সপ্তাহে নিকটবর্তী শহর সুঝৌ ভ্রমণে গিয়েছিল। তাদের সবার পূর্ণ ডোজ টিকা নেয়া রয়েছে। এরপরও বাড়তি সতর্কতা হিসেবে বেশ কিছু ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

ফ্লাইট ট্র্যাকার ভ্যারিফ্লাইটের তথ্যমতে, শুক্রবার সাংহাইয়ের দুটি প্রধান বিমানবন্দর থেকে পাঁচশ’র বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। পর্যটন শহরটি ঘিরে সব ধরনের আন্তঃপ্রদেশ ভ্রমণ প্যাকেজ বাতিল করেছে সাংহাই কর্তৃপক্ষ। সাংহাই থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরবর্তী শহর সুঝৌতে সব পর্যটন স্পট বন্ধ করে দেয়া হয়েছে। সেখানকার ছয়টি হাসপাতাল বহির্বিভাগে রোগী পরিষেবা স্থগিত করেছে। স্যাটেলাইট শহর জুঝৌয়ের সব স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। সেখানকার বাসিন্দাদের বাসে চড়ে শহর ত্যাগে দেয়া হয়েছে সাময়িক নিষেধাজ্ঞা।এছাড়াও সেখানকার বাসিন্দাদের শহর থেকে বেরোতে করোনা নেগেটিভ সনদ দেখানো বাধ্যতামূলক করা হয়েছে। নতুন শনাক্ত এক রোগীর সঙ্গে প্রতিবেশী হাংঝৌয়ের একটি বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার যোগাযোগ থাকায় পুরোপুরি লকডাউন করা হয়েছে সেই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। আগামী ফেব্রুয়ারিতে শীতকালীন অলিম্পিক সামনে রেখে হাই অ্যালার্ট জারি করা হয়েছে বেইজিংয়ে।

এসএ//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More