‘সরকার প্রকল্প বাস্তবায়নে আগ্রহী, চিকিৎসার উন্নয়নে অনাগ্রহী’

0 62

।।রাজকথন প্রতিবেদন।।

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ জিএম কাদের বলেছেন, দেশে প্রতিদিন করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। নাজুক চিকিৎসা ব্যবস্থায় দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। সাধারণ মানুষের জন্য কোনো চিকিৎসা নেই। মঙ্গলবার ২০ এপ্রিল সকালে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জিএম কাদের এসব কথা বলেন। তিনি বলেন, সরকার উন্নয়নের নামে মেগা প্রকল্প বাস্তবায়নে যতটা আগ্রহী ততটাই যেন অনাগ্রহী মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে। করোনার দ্বিতীয় ঢেউ শুরুর আগে এক বছর সময় পেয়েও কোনো প্রস্তুতি না থাকাই সংশ্লিষ্টদের চরম ব্যর্থতা উল্লেখ করে তিনি বলেন, করোনা আক্রান্ত বেশিরভাগ রোগীরই অক্সিজেন সাপোর্ট জরুরি হয়ে পড়ছে। লাইফ সাপোর্ট প্রয়োজন হচ্ছে অনেকেরই। কিন্তু বেশিরভাগ জেলাতেই আইসিইউ না থাকায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আক্রান্তরা। আবার রাজধানীতে টাকা খরচ করেও আইসিইউ সহায়তা পাচ্ছে না রোগীরা।

জিএম কাদের দুঃখ প্রকাশ করে বলেন, আইসিইউ পেতে অন্য রোগীর মৃত্যু অথবা সুস্থতার জন্য অপেক্ষা করাই এখন বাস্তবতা। স্বাস্থ্য বিভাগের এমন ব্যর্থতা মেনে নেয়া যায় না। বর্তমানে দেশে করোনার চিকিৎসার মতোই সাধারণ চিকিৎসাও দুর্লভ হয়ে উঠেছে। অন্যান্য রোগে আক্রান্তরা চিকিৎসা পাচ্ছে না।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More