সরকারি জায়গা দখল করে মক্তব-এতিমখানা নির্মাণ

0 142

।।জেলা প্রতিবেদক নঁওগা।।

নওগাঁয় সদর উপজেলায় সরকারি জায়গা দখল করে তৈরি করা হয়েছে একটি মক্তব ও এতিমখানা। উপজেলার দুবলহাটি ইউনিয়নের গয়েরপাড়া মনছুর বিলে জলকর গুন্ডি মৌজায় এ স্থাপনা তৈরি করেছেন শফিকুল ইসলাম খাঁন। তিনি নওগাঁ শহরের কালীতলা মহল্লার বাসিন্দা এবং একটি সরকারি হাসপাতালের সাবেক ফার্মাসিস্ট। জনশূন্য এলাকায় খালের পাড়ে বাঁশের বেড়া ও টিনের চালা দিয়ে তৈরি করা হয়েছে জ্বান্নাতিন নাঈম মক্তব ও এতিমখানা। জানা যায়, গত ২ সেপ্টেম্বর বিল মনছুর বিলে বনায়ন এলাকায় খালের পাড়ে বাঁশের বেড়া দিয়ে তিনটি ছোট ছোট ঘর তৈরি করেন শফিকুল ইসলাম।

সরেজমিনে দেখা যায়, সেখানে ‘জ্বান্নাতিন নাঈম মক্তব ও এতিমখানা’ নামে একটি সাইনবোর্ডও টাঙানো রয়েছে। জানা যায়, ২০১৮ সালে বরেন্দ্র বহুমূর্খী উন্নয়ন কর্তৃপক্ষ থেকে মনছুর বিলের খাল খননের সময় খালের মাটি দিয়ে পাড় বাঁধা হয়। খালের পাড়ে যেখানে এ স্থাপনাটি গড়া হয়েছে সেটি বছরের প্রায় চার মাস থাকে পানির নিচে। স্থাপনার পাশাপাশি খালের পানিতে মাছ চাষ এবং পাশেই ধান চাষ করছেন শফিকুল। অভিযুক্ত শফিকুল ইসলাম খাঁন বলেন, ওই জমি আগে একজনের দখলে ছিল। পরে আমি দখলে নিয়েছি। সরকারি জায়গা সবাই যেভাবে দখল নিয়েছে আমিও সেভাবে দখল করেছি। জমির কাগজপত্র প্রস্তুতের চেষ্টা চলছে। সেখানে আবাসিক প্রতিষ্ঠান তৈরি করা হবে।

এসএফ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More