সন্তান হিজড়া হওয়ায় মা-বাবাকে গ্রাম ছাড়ার নির্দেশ

0 59

।।জেলা প্রতিবেদক সিরাজগঞ্জ।।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সন্তান হিজড়া হওয়ায় সালিসে গ্রাম ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ঘটনায় মুনজুর ও মেছের আলী নামে দুই মাতব্বরকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- উপজেলার চরঘাটিনা গ্রামের মৃত. এমদাদুল হকের ছেলে মুনজুর আলম (৫৬) ও একই গ্রামের মৃত জয়নাল উদ্দিনের ছেলে মেছের আলী (৫৪)। মঙ্গলবার ২৭ এপ্রিল রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উল্লাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস।

৩ এপ্রিল রাত ৯টার দিকে চরঘাটিনা হাফিজিয়া মাদরাসায় একটি সালিস বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে ভুক্তভোগী হাফেজ মিস্ত্রির বিরুদ্ধে অভিযোগ কবরস্থানের ১০০ টাকা চাঁদা সময়মতো না দেওয়া এবং তার ছেলে মনিরুল ইসলাম কেন হিজড়া গোষ্ঠীতে যোগ দিয়েছে। ছেলে হিজড়া হওয়ার অপরাধে সালিস বৈঠকের মাধ্যমে গ্রামের মাতব্বররা এক মাসের মধ্যে বসতভিটা বিক্রি করে সমাজ থেকে চলে যাওয়ার রায় দেন। ভুক্তভোগী হিজড়া মনিরুল ইসলাম মুঠোফোনে বলেন, আমি এখন পাবনাতে। বাবা-মা বাড়িতেই আছে। আমিও মানুষ। আমাকে ও আমার পরিবারের সবাইকে এভাবে অপমান করাটা ঠিক হয়নি। উল্লাপাড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস বলেন, ১১ জনের নামে অভিযোগের ভিত্তিতে রাতে চরঘাটিনা এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে আটক করে থানায় আনা হয়েছে। তাদের আটকের সময় অন্যরা পালিয়ে যায়। অভিযুক্তদের ধরতে এ অভিযান অব্যাহত থাকবে।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More