সংগীত পরিচালক ফরিদ আহমেদকে প্রতিদিন দিতে হচ্ছে ১৫ লিটার অক্সিজেন

0 38

গত ২৫মার্চ  করোনা আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

সংগীত জগতে কারও কিছু হলে সবার আগে তিনি খবরটি জানান। অনেকের ভুল তথ্য ঠিক করান ফেসবুকে স্ট্যাটাস দিয়ে। ক্লান্তিহীন তথ্য দিয়ে যান গণমাধ্যমে। সবার খোঁজখবর রাখা সেই মানুষটি এখন নিজেই হাসপাতালের বিছানায়।

তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ফরিদ আহমেদ। জানা গেছে, গত ২৫ মার্চ করোনা ভাইরাস শনাক্ত হয় ফরিদ আহমেদের শরীরে। এর পরপরই রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তাকে ভর্তি করা হয়।

তার স্ত্রী শিউলি আক্তার চিকিৎসকের বরাতে জানান, ফরিদ আহমেদের ফুসফুসের ৬০ ভাগ সংক্রমিত হয়েছে। তার শ্বাসকষ্ট হচ্ছে। প্রতিদিন ১৫ লিটারের মতো অক্সিজেন লাগছে।

প্রসঙ্গত, ফিরোজ সাঁইয়ের হাত ধরে ‘স্পন্দন’র মধ্য দিয়ে সংগীতের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করেন ফরিদ আহমদে। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র আবহসংগীত তৈরি করেছেন তিনি। এছাড়া দেশের অনেক টিভি চ্যানেলের আবহসংগীতসহ হাজারের ওপর নাটকের আবহসংগীত করেছেন তিনি।

নূর হোসেন বলাইয়ের ‘নিষ্পত্তি’ চলচ্চিত্রের মধ্য দিয়ে সংগীত পরিচালক হিসেবে অভিষেক হওয়ার পর একের পর এক চলচ্চিত্রে কাজ করেন তিনি। ২০১৭ সালে ‘তুমি রবে নীরবে’ চলচ্চিত্রের সংগীত পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More