শ্রীনগরে স্কুলে জঙ্গি হামলা, দুই শিক্ষকের প্রাণহানি

0 30

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

ভারতের জম্মু-কাশ্মিরে একটি সরকারি স্কুলে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার জম্মু-কাশ্মিরের শ্রীনগরে এই হামলায় স্কুলের অধ্যক্ষ এবং আরেকজন শিক্ষকের প্রাণহানি ঘটেছে। কয়েক মিনিটের মধ্যে জঙ্গিদের গুলিতে ঝাঁঝড়া হয়ে যান দুই শিক্ষক।

 ভারতীয় গণমাধ্যম আনন্দ বাজার পত্রিকা বলছে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে একদল জঙ্গি ঢুকে পড়ে শ্রীনগরের সানগাদ ঈদগাহ সংলগ্ন এলাকার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে। এসময় বাধা দিতে গেলে স্কুলের অধ্যক্ষ সুপ্রীন্দ্র কউর এবং নারী শিক্ষক দীপক চাঁদকে গুলি করে হত্যা করে জঙ্গীরা। এরপরই স্কুল থেকে বেরিয়ে যায় জঙ্গীরা।

হামলার পরপরই নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেলেও এখনো এই হত্যাকাণ্ডে কারা জড়িত সে ব্যাপারে নিশ্চিত হতে পারে নি। ঘটনার পর জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ টুইট করে নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন,’ শ্রীনগর থেকে আবার খারাপ খবর এসেছে। এবার একটি সরকারি স্কুলের দুই শিক্ষককে জঙ্গিরা হত্যা করেছে। এই অমানবিক সন্ত্রাসের নিন্দার কোনো ভাষা নেই। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।‘

চলতি বছর জম্মু-কাশ্মিরে জঙ্গি হামলায় বৃস্পতিবার পর্যন্ত ২৩ জন সাধারণ নাগরিকের প্রাণ গেছে। এর মধ্যে শ্রীনগরে ৮ জন, পুলওয়ামা ও অনন্তনাগে ৪ জন করে, কুলগামে ৩ জন, বারামুল্লায় ২ জন এবং বদগাম ও বান্দিপোড়াতে ১ জন করে প্রাণ হারিয়েছেন।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More