শ্রম আইনের লঙ্ঘনের মামলায় জামিন পেয়েছেন ডক্টর ইউনূস

0 36

||বঙ্গকথন প্রতিবেদন||

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। মঙ্গলবার ১২ অক্টোবর ঢাকার দ্বিতীয় শ্রম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। এ সময় শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় ইউনূসসহ ৪ জনের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ড. ইউনূস। গত ৯ সেপ্টেম্বর কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। আদালত ১২ অক্টোবরের মধ্যে ড. ইউনূসসহ অন্য তিনজনকেও হাজির হওয়ার জন্য সমন জারি করেন। সমন পাওয়া অন্য ৩ জন হলেন গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, প্রতিষ্ঠানটির বোর্ড পরিচালক নূর জাহান বেগম ও মোহাম্মদ শাহজাহান। মামলার অভিযোগ থেকে জানা যায়, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতর ড. ইউনূসের গ্রামীণ টেলিকম পরিদর্শনে গেলে সেখানে শ্রম আইন অন্তর্ভূক্ত কিছু বিষয় লঙ্ঘন হয়েছে বলে নজরে আসে। পরে এসব অভিযোগের ভিত্তিতে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতর বাদী হয়ে ফৌজদারি আইনে মামলাটি দায়ের করে।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More