শেয়ার বাজারের সূচক নিম্নমুখী, বেড়েছে লেনদেন

0 49

দীর্ঘ সময় পর রূপ বদল করেছে শেয়ার বাজার। (২৩ মে) সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেন শুরু হয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার ম্ধ্য দিয়ে। তবে প্রথম ৩০ মিনিটের মধ্যেই বদলে গেছে লেনদেনের ধরন।

প্রথম ২০ মিনিট পর থেকে দাম কমতে থাকে একের পর এক প্রতিষ্ঠানের। এতে প্রথম ৩০ মিনিটের মধ্যেই সূচক নিম্নমুখী হলেও লেনদেন হয়েছে প্রায় তিনশ কোটি টাকা।

ঢাকা শেয়ার বাজারে সূচক নিম্নমুখী হলেও অপর শেয়ার বাজার চট্রগ্রাম স্ট এক্সচেঞ্জে (সি এস ই) লেনদেনের প্রথম ৩০  মিনিট সূচক রয়েছ উদ্ধমূখী তবে দাম কমেছে বেশির ভাগ প্রতিষ্ঠানের।

১০টা ৩০ মিনিটের লেনদেনে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট কমেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ ৫ পয়েন্ট কমেছে। আর ডিএসই-৩০ সূচক কমেছে ৫ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১০৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৬৩টির। আর ৫৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৯০ কোটি ৮৬ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৬ কোটি ৯১ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ১১৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৩টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More