শেয়ারবাজারে এক ঘন্টায় লেনদেন পাঁচশ কোটি টাকা

0 42

সপ্তাহের শেষ কার্যদিবস আজ । বৃহস্পতিবার ( ২০ মে)  প্রধান দুটি শেয়ার বাজারের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তে লেনদেন  শুরু হয়েছে  সূচক নিম্নগামী প্রবনতার মধ্যে দিয়ে। অপর শেয়ার বাজারে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)  সূচক নিম্নমূখী। সেই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

গত কয়েক কার্যদিবসের মতো এদিনও লেনদেনের শুরু হয় প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে। ১০ মিনিট পার হওয়ার আগেই সূচক ঋণাত্মক হয়ে পড়ে, যা লেনদেনের প্রথম ঘণ্টাজুড়ে অব্যাহত থাকে। কিন্তু প্রথম ঘণ্টার লেনদেনেই ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাড়ে পাঁচশ কোটি টাকার ওপরে লেনদেন হয়ে গেছে।

এ সময় পর্যন্ত ডিএসইর লেনদেনে অংশ নেয়া ১০১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। দাম কমেছে ১৮২টির। ৬৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৬৪৩ কোটি ২৭ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৬ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ৪১ কোটি ৩০ লাখ টাকা।  ১৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩৯টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More