শেয়ারবাজারে আধাঘন্টায় লেনদেন ৩২৫ কোটি ৪৮ লাখ

0 120

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (১৬ জুন) শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আজ লেনদেন চলছে সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে।

লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২৯০ ও ২১৮৭ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩২৫ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এই সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২১৪টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত  রয়েছে ৪৭টি কম্পানির শেয়ারের দর।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো বিএসআরএম, বিবিএস ক্যাবল, অরিয়ন ফার্মা, রানার অটো, বেক্সিমকো লিমিটেড, ঢাকা ইন্স্যুরেন্স, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ইন্ট্রাকো, লুব-রেফ ও সালভো কেমিক্যাল।

এদিকে, লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৬৫ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫২৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এই সময়ে ৫৪টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৪১টি কম্পানির দাম। আর ৩৩টি কম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More