শিশু হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

0 39

||জেলা প্রতিবেদক, দিনাজপুর||

দিনাজপুরে ৪ বছর বয়সী শিশু আবতাহী আল রশিদকে অপহরণের পর হত্যার দায়ে আবদুস সালাম ওরফে সামিউল (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সিনিয়র জেলা জজ শরীফ উদ্দিন আহমেদ। মামলার অন্য দুই আসামি আবদুস সালামের বাবা আমজাদ হোসেন (৫৫) ও তার মা ছানোয়ারা বেগমকে (৪৫) তিন বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।

মঙ্গলবার বিকেলে এই দণ্ডাদেশ দেন বিচারক। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের বাড়ি দিনাজপুরের হাকিমপুর উপজেলার মুহাড়াপাড়া গ্রামে। আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১১ এপ্রিল মুহাড়াপাড়া গ্রামের মামুনুর রশিদ আজাদের চার বছর বয়সী ছেলে আবতাহী আল রশিদকে অপহরণ করে মুঠোফোনে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন আবদুস সালাম। শিশুটির বাবা মামুনুর রশিদ বিষয়টি পুলিশকে জানালে পুলিশ প্রযুক্তির সহায়তায় আবদুস সালামকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি শিশুটিকে অপহরণ ও হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় শিশুটির বাবা মামুনুর রশিদ হাকিমপুর থানায় হত্যা মামলা করেন। দেড় বছর পরে মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহত আবতাহীর পরিবার।

জেডটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More