শিশুদের জন্য ফেসবুক ক্ষতিকর!

0 48

||বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদন||

ফেসবুক শিশুদের জন্য ক্ষতিকারক, ছড়ায় বিভাজন- যা মার্কিন গণতন্ত্রের জন্য বড় হুমকি। মঙ্গলবার, কংগ্রেসের শুনানিতে সামাজিক যোগাযোগ মাধ্যমটির বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ তুলেছেন ফেসবুকের সাবেক কর্মকর্তা ফ্রান্সিস হগেন। সোমবার (৪ অক্টোবর) বিশ্বব্যাপী ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম প্রায় ৬ ঘণ্টা অচল থাকা নিয়ে চলছে তোলপাড়। এর পরদিন হগেনের এমন মন্তব্যে ফেসবুক নিয়ে আলোচনা ছড়িয়েছে নতুন মাত্রায়।

মার্কিন কংগ্রেসের শুনানিতে বিস্ফোরক তথ্য দিয়েছেন প্রতিষ্ঠানটির সাবেক প্রোডাক্ট ম্যানেজার ফ্রান্সেস হগেন। তার অভিযোগ, ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ শুধু মুনাফার দিকেই নজর দিচ্ছেন। এতে করে প্ল্যাটফর্মটি শিশুদের ভয়ানক ক্ষতি করার পাশাপাশি আর্থ-সামাজিক বিভাজনকেও উসকে দিচ্ছে।

দীর্ঘ ৫ ঘণ্টার বক্তব্যে, সংস্থাটির নীতি নির্ধারকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন ফেসবুকের সাবেক এই কর্মকর্তা। তিনি জানান, ক্ষতিকারক দিকগুলো জানা সত্ত্বেও ফেসবুক-ইনস্টাগ্রামকে নিরাপদ করার কোন উদ্যোগ নেয়া হয় নি কখনোই। মার্কিন আইনপ্রণেতাদের এ ব্যাপারে জরুরিব্যবস্থা নেয়ার আহ্বানও জানান হগেন।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More