শিমুলিয়ায় নেই যাত্রীর চাপ, বাড়তি ভাড়ায় ফিরছে মানুষ

0 51

।।জেলা প্রতিবেদক মুন্সিগঞ্জ।।

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রী ও গাড়ির চাপ নেই। মঙ্গলবার ১৮ মে সকাল থেকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে গাড়ি ও যাত্রী বোঝাই ফেরি ছেড়ে এলেও শিমুলিয়া ঘাটে যাত্রীদের চাপ নেই।তবে গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়া ঘাটে এসে যাত্রীদের ঢাকাসহ গন্তব্যে ফিরতে পোহাতে হচ্ছে বিড়ম্বনা। গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। এখন অধিকাংশ যাত্রীর ভরসা সিএনজিচালিত অটোরিকশা। এ সুযোগ কাজে লাগিয়ে চালকরা ২-৩ গুণ বেশি ভাড়া আদায় করছে বলে যাত্রীদের অভিযোগ। সরেজমিনে দেখা যায়, শিমুলিয়ার তিনটি ফেরিঘাটের সামনে সারি সারি করে সিএনজি রাখা হয়েছে। প্রতিটি সিএনজিতে ৫/৬ জন করে যাত্রী নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধির একবারে তোয়াক্কা করছে না এসব পরিবহন। আনোয়ার হোসেন নামে এক যাত্রী বলেন, ভাই অন্যের চাকরি করি। চাকরি বাঁচাতে হলে কর্মস্থলে ফিরতে হবে। তাই দ্বিগুণ ভাড়া দিয়েই যাচ্ছি।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ বলেন, ঘাটে এখন ১৮টি ফেরি চলছে। ওপার থেকে যাত্রীরা ফেরিতে চড়ে আসছে। শিমুলিয়া ঘাটে যাত্রী-গাড়ি কোনটারই চাপ নেই। তবে ওপারে কিছুটা চাপ রয়েছে।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More