শান্তি ও কল্যাণ কামনায় বগুড়ায় পালিত হলো বড়দিন

0 65

|| বঙ্গকথন প্রতিবেদন ||

বগুড়ায় শান্তি ও কল্যাণ কামনায় পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মানুসারিদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। বিগত বছরগুলোর তুলনায় করোনা মহামারীর কারণে বড়দিনের আয়োজনে চাকচিক্য কম হলেও এবার গেলো বছরের তুলনায় আনন্দ উৎসবের মধ্যেই ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করছে খ্রিস্ট ধর্মাবলম্বীরা।

বড়দিন উপলক্ষে ফুল, নানা রঙের বেলুন, নকশা করা কাগজ ও জরি ব্যবহার করে কয়েক দিন ধরেই সাজানো হয়েছে চার্চ। এছাড়া বড় দিনের অন্যতম আকর্ষণ ক্রিসমাস ট্রিও সাজানো হয়েছে বর্ণিল সাজে। বড় দিনের উৎসব শুরু হ্ওয়ার বেশ কয়েকদিন আগে থেকেই এর আয়োজন শুরু হয়। তবে নতুন বছরের প্রথম দিন পর্যন্ত এ উৎসব চলবে বলে জানায় আয়োজকরা।

জেলা শহরের খান্দারে শনিবার খ্রিস্টান মিশনে খ্রিস্ট ধর্মানুসারীরা সকাল থেকেই ধর্মীয় সংগীত ও প্রার্থনা করে বড়দিনের উৎসব শুরু করে। পরে আলোচনা, ক্যারল সংগীত পরিবেশন এবং কেক কাটার মধ্য দিয়ে চার্চের আনুষ্ঠানিকতা শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া পৌরসভার ৯ নং কাউন্সিলর আলহাজ্ব শেখ। এ সময় যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে কেক কাটেন কাউন্সিলর আলহাজ্ব শেখ, বগুড়া খ্রিস্ট মণ্ডলীর সভাপতি রবার্ট রবিন মারান্ডী, সাধারণ সম্পাদক মাইকেল আসের ব্যাচরা পালক গিলবার্ট মৃধাসহ অন্যান্য অতিথিবৃন্দ।

খ্রিস্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে, খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট আজকের দিনে বেথলেহেম শহরে জন্মগ্রহণ করেন। সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনা করার জন্য যিশুখ্রিস্ট জন্ম নিয়েছিলেন। বড়দিন খ্রিস্টান অনুসারিদের ধর্মানুষ্ঠান হলেও বিশ্বব্যাপী অনেক সম্প্রদায় এ উৎসব পালন করে।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More