শপথের আগেই পদত্যাগ করলেন মমতা

0 26

২ মে বিধানসভা নির্বাচনে ফলাফলের বড় ব্যবধানে জয় মিলেছে  মমতা ব্যানার্জীর তৃণমূণ কংগ্রেস। টানা তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন মমতা। তার আগে ছাড়লেন দ্বিতীয় মেয়াদের মুখ্যমন্ত্রীর পদ। সোমবার (৩ মে) সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

বুধবার (৫ মে) মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহন করবেন মমতা ব্যানার্জী। শপথগ্রহণের দিন ঠিক হওয়ার পর সোমবার রাজভবনে যান তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে প্রায় সোয়া এক ঘণ্টা বৈঠক করেন মমতা ব্যানার্জী। এরপর তার কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। প্রথা অনুযায়ী রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানান এবং মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন।

তবে নতুন সরকার দায়িত্ব না নেয়া পর্যন্ত মমতা ব্যানার্জীকেই রাজ্যের দায়িত্ব পালনের জন্য বলেন রাজ্যপাল। পরে রাজ্যপাল টুইট বার্তায় জানান, ‘বুধবার বেলা সাড়ে ১১টায় মমতা ব্যানার্জী রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন। তবে করোনার কারণে এবার শপথ অনুষ্ঠানে জনসমাগম হবে না।’

এবারের বিধানসভা নির্বাচনে ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে জিতেছে তৃণমূল। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে। যদিও গুরুত্বপূর্ণ আসন নন্দীগ্রামে জিততে পারেননি মমতা। তবে পরাজিত হলেও সংবিধান অনুযায়ী মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ রয়েছে মমতা ব্যানার্জীর।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More