লেবাননে ফিলিস্তিনি ক্যাম্পে জানাজায় গুলি, নিহত ৪

0 67

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

লেবাননের বন্দর শহর টাইরে জানাজার সময় গুলিতে চারজন নিহত হয়েছেন। রোববার এ ঘটনায় আহতও হয়েছেন কয়েকজন । ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস জানিয়েছে, নিহতরা তাদের সদস্য।

হামাস কর্মকর্তা রাফাত আল মুররা জানান, গেলো শুক্রবার লেবাননের বন্দরনগরী টাইরের বাইরে বুর্জ আল-শেমালি শিবিরে এক বিস্ফোরণে নিহত এক ফিলিস্তিনির জানাজায় গুলি চালিয়েছে প্রতিদ্বন্দ্বি গ্রুপ ফাতাহ সদস্যরা। তিনি জানান, এই গুলিতে আরো ছয় জন আহত হয়েছেন।

শরণার্থী শিবিরের এক বাসিন্দা এএফপিকে জানান, মরদেহ বহনকারী মিছিলটি শিবিরের কবরস্থানে পৌঁছানোর পর হঠাৎ করে ভিড় লক্ষ্য করে গুলি শুরু হয়। তিনি আরো জানান কে বা কারা গুলি চালিয়েছে ভিড়ের মধ্যে তা বোঝা যায়নি।

১০ ডিসেম্বর রাতে বুর্জ আল-শেমালি ক্যাম্পে বিস্ফোরণের ঘটনা ঘটে। ক্যাম্পের ভেতরের একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানায়, বিস্ফোরণে কমপক্ষে এক ডজন লোক আহত হন। এসময় কয়েকজনের প্রাণহানির খবর পাওয়া যায়।

প্রসঙ্গত, ২০০৭ সালে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ফাতাহ মুভমেন্ট হামাসের কাছে পরাজিত হবার পর থেকে হামাস ও ফাতাহ পরস্পরের প্রতিদ্বন্দ্বি হয়ে ওঠে।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More