লাইসেন্সের দাবিতে বগুড়ায় অটোরিকশা চালকদের পদযাত্রা-সমাবেশ

0 188

||বঙ্গকথন প্রতিবেদন||

দ্রুত সময়ের মধ্যে লাইসেন্স প্রদানের প্রক্রিয়া শুরু না হলে বগুড়ায় ২৪ জানুয়ারি থেকে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছে অটোরিকশা-ভ্যান শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদ। রোববার পাঁচ দফা দাবিতে পদযাত্রা শেষে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই ঘোষণা দেন শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদের নেতারা।

পৌরসভা থেকে অটোরিকশা, অটোভ্যান ও ইজিবাইকের লাইসেন্স প্রদান এবং সড়কে অটোরিকশা ভাংচুর ও শ্রমিকদের শারীরিক নির্যাতন বন্ধসহ ৫ দফা দাবিতে দুপুরে শহরের বনানী মোড় এলাকা থেকে সাতমাথা অভিযমুখে পদযাত্রা করে অটোরিকশা-ভ্যান শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদ। এতে অংশ নেন ৫ শতাধিক রিকশা শ্রমিক ও মালিকরা। শহরের সাতমাথা এলাকায় পদযাত্রা শেষে বিক্ষোভ সমাবেশে অংশ নেন তারা। বক্তব্য দেন শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক কবির হোসেন, শ্রমিক নেতা রুমেল ও মাসুদ পারভেজ, অ্যাডভোকেট দিলরুবা নুরী, অটোরিকশা মালিক কাশেম, ফারুকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, গত ১ জানুয়ারি থেকে যানজট নিরসনের নামে পুলিশ প্রশাসন শহরের জিরোপয়েন্ট সাতমাথা এলাকায় অটোরিকশা প্রবেশ করতে দিচ্ছে না। এতে শহরের প্রায় দেড়লাখ শ্রমিকের দৈনিক আয় অর্ধেকে নেমে এসেছে। অটোরিকশা আমদানি বা কেনাবেচায় সরকারি বিধি-নিষেধ না থাকলেও রাস্তায় নিপীড়ন চালানো হচ্ছে গরীব রিকশাচালকদের ওপর। তাদের রিকশাকে অবৈধ বাহন উল্লেখ করে পুলিশ কখনো সেগুলো ভাঙচুর করে, আবার কখনো পিটিয়ে চালকদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

বক্তারা সমাবেশ থেকে আগামী ২৩ জানুয়ারির মধ্যে অটোরিকশার লাইসেন্স প্রদানের প্রক্রিয়া শুরুর দাবি জানান। অন্যথা, ২৪ জানুয়ারি শহরজুড়ে কঠোর কর্মসূচি পালনের হুঁশিয়ারিও দেন শ্রমিক-মালিক নেতারা।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More