রোববার থেকে নগদ সহায়তা পাবেন ক্ষতিগ্রস্ত কৃষকরা

0 56

দেশের ৬ জেলায় বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৯৭ হাজার ৫৯৫ জন কৃষককে আড়াই হাজার টাকা করে নগদ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে  সরকার। রোববার (৯ মে) থেকে মোবাইল ব্যাংকিং সার্ভিসের মাধ্যমে তাদের টাকা পাঠানো শুরু হবে বলে জানিয়েছেন।

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইল ফোনের জিটুপি (সরকার থেকে ব্যক্তি) মাধ্যমে কৃষকদের নগদ সহায়তা বিতরণ কার্যক্রম ভার্চুয়ালি উদ্বোধন করবেন। উদ্বোধনের তিন দিনের মধ্যে ক্ষতিগ্রস্ত কৃষকদের ২ হাজার ৫০০ টাকা করে দেয়া হবে। এতে ব্যয় হবে প্রায় ২৫ কোটি টাকা।

গত ১ এপ্রিল গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, সিরাজগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা এবং গাইবান্ধা জেলায় বজ্রপাতে ৯৭ হাজার ৫৯৫ কৃষকের ফসল ক্ষতিগ্রস্ত হয়।

এর আগে গত ২ মে থেকে করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত ৩৫ লাখ নিম্নআয়ের পরিবারকে ২ হাজার ৫০০ টাকা করে মোট ৮৮০ কোটি টাকার আর্থিক সহায়তা দেয়া হয়। এই ৩৫ লাখ পরিবারকে ইএফটির মাধ্যমে নির্দিষ্ট মোবাইল ব্যাংকিং অথবা ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি অর্থ সহায়তা পাঠানো হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More