রেলে যুক্তরাষ্ট্রকে বিনিয়োগের আহ্বান রেলমন্ত্রীর

0 53

||বাণিজ্য-অর্থনীতি প্রতিবেদন||

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের রেল সংক্রান্ত ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন দেশটিকে বাংলাদেশ রেলওয়ের অবকাঠামো উন্নয়নে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

বুধবার দুপুরে রেলভবনে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে এসব কথা জানান রেলমন্ত্রী। সাক্ষাৎকালে বাংলাদেশ রেলওয়েতে যুক্তরাষ্ট্র কীভাবে সহযোগিতা করতে পারে সে-সব বিষয় নিয়ে আলোচনা হয়।

মন্ত্রী বলেন, রেলের যেসব অবকাঠামো আছে তার মধ্যে রেলকে এক লাইন থেকে ডাবল লাইন করা এবং রেল ট্র্যাকগুলো আরো আধুনিকায়ন করা গেলে দেশে দ্রুতগতির ট্রেন চালানো যাবে। একইসাথে রেল ট্র্যাক ব্যবস্থাপনার জন্য আধুনিক যেসব যন্ত্রপাতি আছে সেগুলো যেনো যুক্তরাষ্ট্র ধেকে নেয়া যায়, সেসব বিষয় নিয়ে কথা হয়েছে মার্কিন রাষ্ট্রদূতের সাথে।

রেলপথ মন্ত্রী যুক্তরাষ্ট্রের তৈরি ৪০টি ব্রডগেজ লোকোমোটিভ কেনা প্রসঙ্গে বলেন, পাঁচটি লটে ৪০টি লোকোমোটিভ বাংলাদেশে আসবে। ইতোমধ্যে প্রথম লটের আটটি বাংলাদেশে চলে এসেছে। বাকিগুলোই শিগগির আসবে দেশের মাটিতে।

এফএস//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More