রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান

0 30

||খেলার মাঠ প্রতিবেদন||

জ্বল্পনা ছিল তাকে নিয়ে। সবাই ধারণাও করছিলো, মৌসুম শেষেই রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে দেবেন জিনেদিন জিদান। অবশেষে সে জ্বল্পনাই সত্যি হলো। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে গুডবাই জানানোর সিদ্ধান্ত নিয়েছেন জিদান। শুধু সিদ্ধন্ত নেয়াই নয়, ক্লাবকে বলে দিয়েছেন, তার সিদ্ধান্ত তৎক্ষণাত কার্যকরি হবে।

মৌসুমের মাঝপথেই বিষয়টার সূচনা। দলের বাজে পারফর্ম্যান্সের কারণেই মূলত গুঞ্জনের শুরু। প্রথমে কোপা দেল রে, এরপর চ্যাম্পিয়ন্স লিগ, একেবারে শেষ মুহূর্তে হাতছাড়া হয়েছে লিগ। ফলে কোচিং জীবনে প্রথমবারের মতো শিরোপাহীন মৌসুমের বিস্বাদ নেন কোচ জিদান। এরপর তার মাদ্রিদ ছাড়ার গুঞ্জনটা আরও জোরদার হয়ে ওঠে। 

বৃহস্পতিবার ভোরে অবশেষে আসে খবর, মাদ্রিদ ছাড়ছেন তিনি। ইউরোপীয় দলবদল বাজারের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রীড়া প্রতিবেদক ফ্যাব্রিজিও রোমানো জানান, আগামী মৌসুমে আর সান্তিয়াগো বের্নাবিউ ডাগআউটে আর দেখা মিলবে না তার। এরপর থেকেই স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো জানাতে শুরু করে, জিদান আর থাকছেন না স্পেনে। 

 জিদান আগেই জানিয়েছেন, মৌসুম যেভাবে কাটিয়েছেন তারা, তাতে তার সম্পর্কে ক্লাবের সিদ্ধান্ত নেয়াটা খুব সহজ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে।

লা লিগার সর্বশেষ ম্যাচে রিয়াল মাদ্রিদ খেলেছিল ভিয়ারিয়ালের বিপক্ষে। ওই ম্যাচে ২-১ ভিয়ারিয়ালকে হারিয়েছে। কিন্তু একই দিনে রিয়াল ভায়াদোয়িদকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নশিপের খেতাব জিতে নেয় অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ একেবারে শেষ দিন এমনকি শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই ধরে রেখেছিলো জিদানের রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ সাংবাদিক প্রথম টুইটারের মাধ্যমে জিদানের এই খবরটি প্রকাশ করেন। এর আগে এক সপ্তাহ সময় চেয়ে নিয়েছিলেন সিদ্ধান্ত গ্রহণের জন্য। রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ যদিও এখনও কিছু জানায়নি এ বিষয়ে। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, শিগগিরই দু’পক্ষের বিচ্ছেদের খবর আসছে আনুষ্ঠানিক বিবৃতি আকারে।

আরআই

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More