রাবিতে শিক্ষক-ছাত্রলীগের ধাক্কাধাক্কি, সিন্ডিকেট সভা পণ্ড

0 177

।।জেলা প্রতিবেদক রাজশাহী।।

আর মাত্র দুই দিন পর বৃহস্পতিবার ৬ মে মেয়াদ শেষ হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের। এর মধ্যেই সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে ভিসির বাসভবনের সামনে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়া শিক্ষকদের সঙ্গে চাকরিপ্রার্থী ছাত্রলীগ নেতাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। মঙ্গলবার ০৪ মে সকাল ১০টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। আন্দোলনকারী শিক্ষকদের থেকে জানা যায়, মঙ্গলবার সিন্ডিকেট সভায় অবৈধভাবে নিয়োগ দেওয়া হবে এই আশঙ্কায় আগে থেকে সভা বন্ধের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেয় ‘দুর্নীতি বিরোধী শিক্ষকরা’।

অবস্থানের বিষয়ে আন্দোলনকারী শিক্ষকদের প্রতিনিধি ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, আমরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছি। সাক্ষাৎ না হওয়া পর্যন্ত এখান থেকে যাবো না। এর আগে সকাল ৯টার দিকে উপাচার্যের বাসভবনের ফটকে তালা দিয়ে সেখানে অবস্থান নেয় নিয়োগ প্রত্যাশী ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। বাসভবনেই পূর্বনির্ধারিত সিন্ডিকেট সভা হওয়ার কথা ছিল। দুর্নীতি বিরোধী শিক্ষকরা উপাচার্যের সঙ্গে দেখা করতে বাসভবনে প্রবেশ করতে ছাত্রলীগের নেতারা তাদের ধাক্কা দেয়। এ পরিস্থিতিতে সিন্ডিকেট সভা স্থগিত করার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম। তিনি বলেন, বর্তমান পরিস্থিতির কারণে সিন্ডিকেট সভা স্থগিত করা হয়েছে। তবে পরবর্তী সভার তারিখের ব্যাপারে তিনি বলছেন, আমাদের যখনই সিন্ডিকেটের প্রয়োজন হবে তখনই আমরা করবো।

এসএফ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More