রাজ্যেটিতে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ

0 40

ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রাজ্য গোয়াতে করোনাভাইরাস সংক্রমণের হার সর্বোচ্চ। সেখানে পরীক্ষায় প্রতি দুজনে একজনের করোনা শনাক্ত হয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার এই রাজ্যে করোনাভাইরাস শনাক্তের হার সর্বোচ্চ ৫১ দশমিক ৪ শতাংশ শনাক্ত হয়।

গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ পি রানে বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে কড়া লকডাউন জরুরি। রাজ্যটির প্রেস ইনফরমেশন ব্যুরোর হিসাব বলছে, গতকাল ৬ লাখ ৯০ হাজার ৩৬০ জনের করোনা পরীক্ষা করা হয়। তাতে এই সর্বোচ্চ শনাক্তের হার পাওয়া গেছে।

গোয়া ভারতের অন্যতম পর্যটন শহর। এই রাজ্যে ১৫ লাখ মানুষের বসবাস। গত বৃহস্পতিবার রাজ্যটিতে করোনায় ৩ হাজার ৮০০ জনেরও বেশি মানুষ সংক্রমিত হন।
স্কুল, বার, জিমনেশিয়াম, সিনেমা ও অন্যান্য জনসমাগমস্থল বন্ধ করে দেওয়া হয়েছে। রাজনৈতিক ও সামাজিক জনসমাগমও নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায়ও দেশটিতে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। এ সময়ে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের।

এ নিয়ে ভারতে করোনায় মোট ২ লাখ ৩৮ হাজার মানুষের মৃত্যু হলো। আর দেশটিতে মোট সংক্রমিত হয়েছে ৩৭ লাখ ২৩ হাজার ৪৪৬ জন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More