রাজধানীতে বন্ধ হচ্ছে সিটিং ও গেটলক সার্ভিস

0 11

|| বঙ্গকথন প্রতিবেদন ||

রাজধানীতে আগামী তিনদিনের মধ্যে বন্ধ হচ্ছে সিটিং ও গেটলক সার্ভিস। সড়কে বাস চলাচলের ক্ষেত্রে এ ধরণের কোনো সার্ভিস তিন দিন পর থেকে আর থাকছে না।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে সংগঠনটির কার্যালয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, আগামী তিনদিন পর থেকে ঢাকা মেট্রোপলিটন এলাকায় সিটিং সার্ভিস এবং গেটলক সার্ভিস থাকবে না। সিটিং সার্ভিসে কোনো নিয়মনীতি নেই। তারা নিজের মতো করে যাত্রী পরিবহন করে। এতে ভোগান্তি হয় যাত্রীদের। তাই সিটিং বা গেটলক সার্ভিস থাকবে না।

বাসভাড়া পুনঃনির্ধারণ ও বর্তমান পরিস্থিতি নিয়ে গত কয়েকদিন ধরে আলোচনা-সমালোচনা চলছে। ঢাকা এবং দূরপাল্লার বাস-মিনিবাসের ৮০-৯০ শতাংশ সিএনজিচালিত সম্মেলনে দাবি করা হলেও ঢাকা মেট্রোপলিটন এলাকায় ১২০টি কোম্পানির মধ্যে মাত্র ১৩ কোম্পানির ১৯৬টি বাস সিএনজিচালিত। যা মোট গণপরিবহনের মাত্র ৩ দশমিক ২৬ শতাংশ।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব জানান, আগামী তিনদিনের মধ্যে ডিজেল ও সিএনজিচালিত বাসে স্টিকার লাগানো হবে। তখন বিআরটিএ’র নির্ধারিত ভাড়া নিতে হবে। এছাড়া অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ১১টি ভিজিল্যান্স টিম থাকবে মাঠে ।

জেটি// আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More