রমজানে অন্য দেশে দাম কমে, আমাদের এখানে বাড়ে: ফখরুল

0 59

।।রাজকথন প্রতিবেদন।।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অন্যান্য দেশে রমজানসহ বিভিন্ন উত্সবের সময় জিনিসপত্রের দাম কমে। কিন্তু আমাদের দেশে উলটো, দাম বাড়ে। বরাবরের মতো এবারও সিন্ডিকেট দাম বাড়িয়েছে। এই রমজানে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়েছে টিসিবিও সরকারের প্রতিষ্ঠান।’ আগে রমজানের সময় টিসিবি পণ্যের দাম নিয়ন্ত্রণ করত, সাধারণ মানুষের ক্রয়সীমায় রাখার চেষ্টা করত। এবার তারাই জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে তিনি অভিযোগ করেন। মঙ্গলবার গুলশানে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ফখরুল আরো বলেন, ‘সরকার লকডাউন দিলেও বাস ও ট্রেন স্টেশনগুলোতে ভিড় করে হাজার হাজার মানুষ ঢাকা ছাড়ছে। আসলে কাজ ও খাদ্য নিরাপত্তার অভাবে এসব মানুষ শহর ছেড়ে চলে যাচ্ছে।

আমরা লকডাউনের বিরোধিতা করছি না, আমরা বলছি অকার্যকর একটা শাটডাউন এটা। মূলত সরকারের কোনো সমন্বয় নেই, কোনো পরিকল্পনা নেই।’ সবজি, মাছ, মুরগি, গরুর মাংস, খেজুর—সবকিছুর দাম এখন ক্রয়সীমার বাইরে উল্লেখ করে তিনি বলেন, সরকার ২০০৮ সালে নির্বাচনের আগে ঘোষণা দিয়েছিল, ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে। আর এখন চালের দাম কত সবাই জানে। এটার একটা উদ্যোগও তারা নিয়েছিল, তবে সাধারণ মানুষ নয়, আওয়ামী লীগের লোকজন এর সুবিধা পেয়েছে। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের কল্যাণে তাদের কোনো কার্যক্রম নেই। জনগণের কল্যাণের চিন্তা তারা করে না।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More