রফতানিতে অবদান রাখা ১৪ প্রতিষ্ঠানকে সম্মাননা জানালো বগুড়া চেম্বার

0 61

||বাণিজ্য-অর্থনীতি প্রতিবেদন||

গত বছর এই অঞ্চল থেকে রফতানি বাণিজ্যে শীর্ষে থাকা তিনি প্রতিষ্ঠান মজুমদার প্রোডাক্টস লিমিটেড, তামিম অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ এবং হাসান জুট মিলসসহ ১৪টি শিল্প প্রতিষ্ঠানকে সম্মাননা জানিয়েছে বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। শনিবার সদর উপজেলার মম ইন সম্মলেন কক্ষে এই তিন প্রতিষ্ঠানের হাতে তুলে দেয়া হয় ‘চেম্বার রফতানি ট্রফি-২০২০’।

অনুষ্ঠানে বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাসুদুর রহমান মিলন জানান, আগে এই অঞ্চলের শিল্প প্রতিষ্ঠান আমদানি নির্ভর থাকলেও এখন রফতানি বাণিজ্যে উত্তরাঞ্চলের ব্যবসায়ীরা অসামান্য অবদান রেখে বিপুল পরিমাণ বৈদেশিক মূদ্রা অর্জন করছেন। পাশ্ববর্তী দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশী পণ্য ইউরোপ-আমেরিকাতেও প্রবেশ করছে। ২০২০ সালে বগুড়া চেম্বারের ‘সার্টিফিকেট অব অরিজিন’ গ্রহণ করে বিভিন্ন দেশে পণ্য রপ্তানি করেছে চেম্বারভূক্ত বেশ কিছু প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে গত বছরের রফতানি বিবেচনায় মজুমদার প্রোডাক্টস লিমিটিেডকে প্রথম, তামিম অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজকে দ্বিতীয় এবং হাসান জুট মিলস লিমিটেডকে তৃতীয় রফতানিককারক হিসেবে সম্মাননা জানানো হয়। এছাড়া রফতানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় আরো ১১ প্রতিষ্ঠানকেও ট্রফি তুলে দেন চেম্বার নেতারা।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More