মোটর মালিক গ্রুপের অ্যাডহক কমিটির দায়িত্বে এডিএম, মহাসড়ক অবরোধ মালিক-শ্রমিকদের

0 185

||বঙ্গকথন প্রতিবেদন||

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের অ্যাডহক কমিটির দায়িত্ব নেয়ার প্রতিবাদে বগুড়া-রংপুর মহাসড়ক প্রায় দেড় ঘণ্টা অবরোধ করেছে পরিবহণ মালিক-শ্রমিক যৌথ কমিটি। বৃহস্পতিবার দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এই অবরোধ তৈরি করে তারা। এসময় ঢাকা-বগুড়া এবং বগুড়া-রংপুর মহাসড়কসহ আশপাশের আঞ্চলিক সড়কগুলোতে বন্ধ হয়ে যায় যান চলাচল।

জেলা প্রশাসন জানায়, জেলা মোটর মালিক গ্রুপের কমিটি নিয়ে আদালতে দুই পক্ষের মামলা চলছিলো দীর্ঘদিন ধরে। আদালতের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সালাহউদ্দিন আহমেদ গত ৬ ডিসেম্বর ১২০ দিনের মধ্যে নির্বাচন আয়োজনের জন্য অ্যাডহক কমিটির দায়িত্ব পান। বৃহস্পতিবার তিনি বর্তমান কমিটির কাছে থেকে দায়িত্ব বুঝে নিয়ে নির্বাচনী প্রক্রিয়া শুরুর জন্য চারমাথা এলাকায় মোটর মালিক গ্রুপের কার্যালয়ে যান।

এডিএম কার্যালয়ে বসার পর দুপুর ১টার দিকে পরিবহণ মালিক শ্রমিক যৌথ কমিটির নেতারা বাস-ট্রাক এবং অটোরিকশা দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে বগুড়া-রংপুর মহাসড়কসহ আশপাশের আঞ্চলিক সড়কগুলো অবরোধ করেন। এতে এই সড়কগুলোতে বন্ধ হয়ে যায় যান চলাচল, সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। অবরোধ চলাকালে টার্মিনাল এলাকায় বিক্ষোভ সমাবেশও করে মালিক-শ্রমিক যৌথ কমিটি। কমিটির সহ-সভাপতি আবদুল মান্নান আকন্দ অভিযোগ করেন, মোটর মালিক গ্রুপের কমিটি নিয়ে উচ্চ আদালতে মামলা প্রক্রিয়াধীন থাকার পরও প্রশাসন অযাচিতভাবে তাদের সাংগঠনিক কার্যক্রমে হস্তক্ষেপ করছে। যে কারণে তারা অবরোধে গেছেন।

প্রায় দেড় ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন এসব রুটের যাত্রীরা। পরে বিষয়টি নিয়ে শুক্রবার বিকেলে জেলা প্রশাসনের সঙ্গে মোটর মালিক গ্রুপের বৈঠকের পর পরবর্তী সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দেন এডিএম সালাহ উদ্দিন। এরপরই দুপুর আড়াইটার দিকে অবরোধ তুলে নেন মালিক-শ্রমিকরা।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More