মুসলিম কবরে জায়গা হলো না আহমদীয়া সম্প্রদায়ের দুই মৃত ব্যক্তির

0 65

।। বঙ্গকথন প্রতিবেদন ।।

ব্রাহ্মণবাড়িয়ায় আহমদীয়া সম্প্রদায়ের দু’জনের মৃতদেহ   একদল মানুষের বাধার কারনে স্থানীয় কবরস্থানে  দাফন করা যায়নি । প্রশাসনের হস্তক্ষেপে অন্যত্র তাদের দাফনের ব্যবস্থা করা হয় বলে জানা গেছে ।

স্থানীয় প্রশাসন জানায়,  ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা গ্রামে বসবাসকারী আহমদীয়া সম্প্রদায়ের আহমদীয়া সম্প্রদায়ের সাতচল্লিশ বছর বয়সী একজন নারী এবং ৭০ বছরের একজন বৃদ্ধ বুধবার রাতে মারা যান । বৃহস্পতিবার  স্বজনরা তাদের মৃতদেহ স্থানীয় মুসলিম কবরস্থানে দাফনের চেষ্টা করলে গ্রামের একদল মানুষ তাদের বাধা দেয়ায় বিবাদে জড়ায় উভয়পক্ষ ।পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে সমঝোতার মাধ্যমে অন্য জায়গায় দাফন করা হয় তাদের ।

মৃতদের স্বজনরা জানান, গেলো দু’বছর ধরেই ঘাটুরা গ্রামের আহমদীয়া সম্প্রদায়ের মৃত ব্যক্তিদের কবরস্থানে দাফনে বাধা দেয়া হচ্ছে । স্থানীয় প্রশাসন এখন আহমদীয়া সম্প্রদায়ের জন্য আলাদা কবরস্থান প্রতিষ্ঠার কথা বলছে বলেও জানান তারা ।  

আহমদীয়াদের অমুসলিম ঘোষনার দাবিতে কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামসহ বিভিন্ন কট্টরপন্থী সংগঠন আন্দোলন করে আসছে । তাই, মুসলিম কবরস্থানে জায়গা না দিয়ে প্রশাসনের উদ্যোগে আহমদীয়াদের জন্য ভিন্ন জায়গায় কবরস্থান স্থাপনের এই পদক্ষেপ তাদের অমুসলিম ঘেঅষনার দাবির পক্ষেই সরকার অবস্থান নিচ্ছে কিনা এমন প্রশ্ন তুলেছেন ব্রাহ্মণবাড়িয়ার আহমদীয়া সম্প্রদায়ের নেতারা ।

//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More