মুশফিককে নিয়ে চালু হলো গেমিং অ্যাপ ‘মুশি দ্য ডিপেন্ডেবল’

0 58

।। বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদন।।

বাংলাদেশে প্রথমবারের মতো মুশফিককে নিয়ে তৈরি হল গেমিং অ্যাপ ‘হাউজ্যাট-মুশি দ্য ডিপেন্ডেবল’। যেখানে লোগো থেকে জার্সি, মাঠ, ড্রেসিংরুম সবখানেই পাওয়া যাবে হুবহু বাস্তবের মুশফিকের উপস্থিতি। গেমিং অ্যাপটির সঙ্গে যুক্ত হয়েছেন মুশফিকুর রহিম নিজেই।

শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই অ্যাপের উদ্বোধন করেন। পাঁচ মাসেরও কম সময়ে, মাত্র ৮ জন প্রোগ্রামার নিয়ে তৈরি করা হয়েছে ক্রিকেট গেমিং অ্যাপ ‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’।

জুনাইদ আহমেদ পলক বলেন, আমি খুবই খুশি এবং চমকপ্রদ যে বাংলাদেশে এত সুন্দর গেইমস তৈরি করা হয়েছে। আমি যখন এই গেমিং অ্যাপটি উদ্বোধন করার আমন্ত্রণ পেলাম তখন জানলাম, বাংলাদেশ দেশের ছেলেরা একটা গেমিং অ্যাপ তৈরি করেছে। আমি দেখলাম এটা একটা বিশ্ব মানের গেম।

মুশফিকুর রহিম বলেন, আমার নামে যখন একটা গেইম শুরু হলো তখন আমি খুব এক্সাইটেড ছিলাম। আমার মনে হচ্ছে এই গেমের মাধ্যমে বাংলাদেশে নতুন একটা যুগের সূচনা হচ্ছে। ক্রিকেট নিয়ে গেম সারা বিশ্বে ব্যাপক জনপ্রিয়। বাইরের দেশে লিজেন্ডদের নিয়ে অনেক গেম আছে।

ভারতে শচীন টেন্ডুলকারকে নিয়ে শচীন সাগা, ওয়েস্ট ইন্ডিজে ব্রায়ান লারাকে নিয়ে ব্রায়ান লারা ক্রিকেট, অস্ট্রেলিয়াতে ম্যাথু হেইডেনকে নিয়েও আছে গেমিং অ্যাপ। ভিনদেশে তারকা ক্রিকেটারদের নিয়ে গেমিং অ্যাপ থাকলেও বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে গেম এই প্রথম তৈরি হলো।

এসএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More