মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নিউ জার্সি পার্লামেন্টে রেজ্যুলেশন

0 107

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে বাংলাদেশি-আমেরিকান এবং বাংলাদেশিদের অভিনন্দন জানিয়ে যৌথভাবে রেজ্যুলেশন পাশ করেছে নিউ জার্সি স্টেট সিনেট এবং জেনারেল অ্যাসেম্বলি। যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সম্মিলিত উদ্যোগে পাশ হওয়া এ রেজ্যুলেশনের কপি শুক্রবার স্টেট সিনেটরের ক্রেনব্যুরি অফিসে এক অনুষ্ঠানে নেতাদের কাছে দেন নিউ জার্সি স্টেট সিনেটর লিন্ডা এম গ্রিনস্টাইন।

স্টেট সিনেটের প্রেসিডেন্ট স্টিফেন এম সুইনি এবং জেনারেল অ্যাসেম্বলির স্পিকার ক্রেইগ জে কলিন স্বাক্ষরিত রেজ্যুলেশনটি পাঠের পর ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ধ্বনিতে তা গ্রহণ করেন মুক্তিযোদ্ধারা। এসময় উপস্থিত ছিলেন নিউ জার্সি ও প্লেইন্সবরো সিটি কাউন্সিলের মেম্বার এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূরুন্নবী, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা জিনাত নবী, সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সানাউল্লাহ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার জ্যেষ্ঠ সদস্য বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ফাউন্ডেশনের যুগ্ম সম্পাদক আশরাব আলী খান লিটন, দপ্তর সম্পাদক এ টি এম রানা ও কার্যকরী সদস্য এ টি এম মাসুদ।

এর আগে জর্জিয়া স্টেট সিনেটের অপর এক রেজ্যুলেশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। ওই রেজ্যুলেশনের উদ্যোক্তা ছিলেন জর্জিয়ায় বাংলাদেশি স্টেট সিনেটর শেখ রহমান। তাকে সহায়তা করেন নিউ ইয়র্কে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

এসএ//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More