মিয়ানমারে ফিরতে চাওয়ায় খুন হয়েছে মুহিবুল্লাহ : পররাষ্ট্রমন্ত্রী

0 52

||বঙ্গকথন প্রতিবেদন||

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ নিজ দেশ মিয়ানমারে ফেরত যেতে চেয়েছিলেন। সে কারণেই কিছু স্বার্থান্বেষী মহল তাকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। শনিবার (২ অক্টোবর) এক বিবৃতিতে একথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, হত্যাকারীদের অবশ্যই বিচারের সম্মুখীন করা হবে। এ হত্যাকাণ্ডে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সরকার। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রও। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন মুহিবুল্লাহ হত্যার পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্তের আহ্বান জানিয়েছেন। গত বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পে সশস্ত্র একদল লোক রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। এরপর তাকে উদ্ধার করে ক্যাম্পের একটি হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। রোহিঙ্গাদের নেতা মুহিবুল্লাহ আলোচনায় আসেন ২০১৮ সালের ২৫ আগস্ট রোহিঙ্গা গণহত্যা দিবস উপলক্ষে কক্সবাজারে বিশাল সমাবেশ করে। এছাড়াও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেন তিনি রোহিঙ্গা ইস্যুতে।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More