মাস্টার্স পাস করে ফুটপাতে ফল বিক্রি করেন সোহাগ

0 52

।।জেলা প্রতিবেদক গাইবান্ধা।।

গাইবান্ধার পলাশবাড়ি পৌরসভার বাসিন্দা আখতারুজ্জামান সোহাগ (৩২)। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় মাস্টার্স করেছেন। কালের কণ্ঠ ও বাংলা নিউজসহ কয়েকটি সংবাদমাধ্যমে স্টাফ রিপোর্টার  হিসেবে সাংবাদিকতাও করেছেন কয়েক বছর।  রমজান মাসে অবসর সময়টাকে কাজে লাগাতে পলাশবাড়ি পৌর বাজারে ফুটপাতে ফল বিক্রি শুরু করেন তিনি। এতেই তার সমালোচনা শুরু করেন বন্ধু-বান্ধবসহ কাছের আত্মীয়-স্বজন। সমালোচকদের সমালোচনার জবাব দিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন তিনি। মুহূর্তের মধ্যে পোস্টটি ফেসবুকে ব্যাপক সাড়া পায়।

জ্বি, আমি ফল বিক্রেতা। পলাশবাড়ী পৌরসভা বাজারে ফুটপাতে দাঁড়িয়ে ফল বিক্রি করি। এই যে পেছনে বহুতল বাণিজ্যিক ভবনটি দেখছেন সেটার মালিকও আমি। গত এক বছর এই ভবনটিতে শ্রমিকের কাজ করেছি। ইঞ্জিনিয়ারিং বিষয়ে সমাধানও দিয়েছি। তার মানে ইঞ্জিনিয়ারিং বিষয়ে জ্ঞানও কিছুটা আছে।  এই শহরে আমার বহু ছাত্র আছে। পলাশবাড়ী সরকারি এসএম পাইলট মডেল হাইস্কুলে দুই বছর শিক্ষকতা করেছি। ভালো পড়াতে পারি বলে একটা সুনাম শোনা যায়। এ ছাড়া ২-১টি সরকারি চাকরিতে ভাইভা দেওয়ার অভিজ্ঞতাও আছে। ‘যুব-জাগরণ স্বেচ্ছাসেবী সংগঠন’ নামে পলাশবাড়ীতে আমার একটি সামাজিক সংগঠন রয়েছে। বনায়ন, স্বেচ্ছায় রক্তদানসহ বেশ কিছু বিষয়ে ৩০০০ জনের একটি ইউনিট কাজ করে থাকে। ইউএনও স্যার আমাদের প্রধান পরামর্শক। স্যারকে নিয়েই কাজ করি।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More