মালয়েশিয়ায় ২৪ঘন্টায় করোনায় ১২৬ জনের মৃত্যু

0 39

মালয়েশিয়ায় প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। মালয়েশিয়ায় কঠোর লকডাউন অব্যাহত রয়েছে। গত ২৪ঘন্টায়  ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ১২৬ জন। এর মধ্যে ৩ জন বিদেশি নাগরিক।

এ নিয়ে দেশটিতে করোনায় প্রাণহানি ঘটেছে মোট ২ হাজার ৯৯৩ জনের।সম্প্রতি দেশটিতে করোনা সংক্রমনের হার বাড়তে থাকার কারনে গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে প্রধামন্ত্রী লকডাউনের ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী মুহিদ্দীন ইয়াসিনের পূর্ব ঘোষণা অনুযায়ী ১ জুন মঙ্গলবার থেকে দুই সপ্তাহের সর্বাত্মক লকডাউন চলছে।চলবে ১৪ জুন পযর্ন্ত।

শুধু জরুরি সেবা ও অর্থনৈতিক খাতের কার্যক্রম ছাড়া সকল সামাজিক-অর্থনৈতিক কার্যক্রম বন্ধ থাকবে। এই তালিকা তৈরি করেছে জাতীয় নিরাপত্তা পরিষদ।

আক্রান্তদের বেশিরভাগই তরুণ ও যুবক। সরকারি ঘোষণা অনুযায়ী লকডাউনের যে সময়সীমা দেওয়া আছে এর মধ্যে সংক্রমনের হার কমে যায় তাহলে তাহলে লকডাউন শেষে কিছু খাত পরের চার সপ্তাহের জন্য সচল করে দেবে। এই চার সপ্তাহ শেষ হওয়ার পর আগের মতো সব অর্থনৈতিক ও ব্যবসায়িক কার্যক্রম চলবে।

যেসব ব্যবসা প্রতিষ্ঠান ও মানুষ ক্ষতিগ্রস্ত হবেন তাদের জন্য ইতোমধ্যে অবশ্য সরকারিভাবে ত্রাণ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

মালয়েশিয়ায় বুধবার পর্যন্ত প্রাণ হারিয়েছেন মোট ২ হাজার ৯৯৩ জন। আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭০৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৮৭ হাজার ১৬৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১ হাজার ৮৯৮ জন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More