মারা গেছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন

0 62

|| বঙ্গকথন প্রতিবেদন ||

একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি, দ্য টু-ডে ইংরেজি পত্রিকার সম্পাদক, রিয়াজ উদ্দিন আহমেদ মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার দুপুর ১ টা ৩০ মিনিটে তিনি ইউনাইটেড হাসপাতালে মারা যান। তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ১৮ ডিসেম্বর ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

১৯৪৫ সালে নরসিংদীর মনোহরদী উপজেলার নারান্দী গ্রামে রিয়াজ উদ্দিন আহমেদের জন্ম হয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৭ সালে অর্থনীতিতে এমএ এবং ১৯৭২ সালে এলএলবি পাস করেন। স্নাতকোত্তর পাস করে ১৯৬৮ সালে তৎকালীন পাকিস্তান অবজারভারে যোগ দেয়ার মাধ্যমে সাংবাদিকতায় আসেন তিনি। গণহত্যার প্রতিবাদে ১৯৭১ সালের ২৫ মার্চ অবজারভার ছাড়েন তিনি। ১৯৭৩ সালে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। পরের ২৫ বছরে তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব, সভাপতি এবং প্রেস ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। রিয়াজ উদ্দিন আহমেদ ১৯৯৩ সালে সাংবাদিকতায় অবদানের জন্য একুশে পদক লাভ করেন।

জেটি// এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More