মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত ‘ইউসেপ’ : শিরিন শারমীন

0 18

||বঙ্গকথন প্রতিবেদন||

মানবসেবায় নিবেদিতভাবে নিয়োজিত থাকার উজ্জ্বল দৃষ্টান্ত লিন্ডসে অ্যালান চেইনী ও তার প্রতিষ্ঠান ‘ইউসেপ’ উল্লেখ করে স্পিকার ডাক্তার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নিউজিল্যান্ডের নাগরিক হওয়া সত্ত্বেও তিনি তার সমগ্র জীবন বাংলাদেশের মানবতার সেবায় উৎসর্গ করেছিলেন। সুবিধাবঞ্চিত শিশুদের বৃত্তিমূলক শিক্ষার কার্যক্রম তিনিই প্রথম শুরু করেছিলেন। দক্ষতা বৃদ্ধির মাধ্যমে কর্মক্ষম জনশক্তি তৈরিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখছে ইউসেপ।

‘ইউসেপ দিবস-২০২১’ এবং চেইনীর জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার (৩ নভেম্বর) ইউসেপ বাংলাদেশের উদ্যোগে তাদের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন স্পিকার। স্পিকার বলেন, ১৯৭২ সালে লিন্ডসে অ্যালান চেইনী সদ্য স্বাধীন বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তোলার জন্য ইউসেপ প্রতিষ্ঠা করেছিলেন।যে পথশিশুরা এ সহযোগিতা পেয়েছিল, তারা নিজ প্রতিভা বিকাশের মাধ্যমে আজ সমাজ ও জাতীয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More