মাকে যেসব উপহার দিতে পারেন

0 38

।। যাপিত জীবন প্রতিবেদন।।

বছর ঘুরে আবারও এলো মা দিবস। যদিও প্রতিটি দিনই হওয়া উচিত মা দিবস! তবুও মায়ের প্রতি সম্মান ও ভালোবাসা জানাতে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস হিসেবে পালিত হয়ে থাকে।মায়ের প্রতি ভালোবাসা প্রদর্শনের জন্যই এ দিনটি পালিত হয়ে আসছে। বর্তমান কর্মব্যস্ত জীবনে অনেকেই নিজের মাকে যথেষ্ট সময় দিতে পারেন না কিংবা তার মনের কথাগুলো শোনার সময়টুকুও হয় না। তাই সব কর্মব্যস্ততা ঠেলে আজকের দিনটি মাকে দিন। আজকের দিনটিই মায়ের জন্য বরাদ্দ রাখবেন তা কিন্তু নয়। সপ্তাহে একদিন কিংবা মাসে একবার হলেও মায়ের সঙ্গে সময় কাটানো উচিত সবারই। এবারের মা দিবস যেহেতু ঈদের আগেই হচ্ছে, তাই দু’টোকে এক করে ফেলবেন না। মা দিবসের জন্য একটি হলেও উপহার দিন। এতে আপনার মা খুশি হবে।

জেনে নিন এ দিনে মাকে কী উপহার দিবেন- মায়ের জন্য তার পছন্দ অনুযায়ী পোশাক কিনে দিতে পারে। বিশেষ এ দিনটিকে স্মরণীয় করে রাখতৈ মাকে একটি শাড়িও কিনে দিতে পারেন। একটি ছোট সোনার আংটি বা কানের দুল উপহার দিতে পারেন মাকে। এটি পেলে মা নিশ্চয়িই খুশি হবে। কিনে বা নিজ হাতে বানিয়ে নিতে পারেন কার্ড। স্মৃতি হিসেবে রয়ে যাবে সেটি। ফুল অথবা চকলেট উপহার দিতে পারেন। যেহেতু এবার রোজার সময় মা দিবস, তাই আজকের ইফতারে মায়ের পছন্দের খাবার তৈরি করতে পারেন। শো পিস, ডোর বেল অথবা ছবির অ্যালবাম হতে পারে মায়ের জন্য উপহার। সাজের বিভিন্ন অনুষঙ্গ উপহার দিতে পারেন মাকে। আপনার দেওয়া উপহার নিয়মিত ব্যবহারের পাশাপাশি মা এই বিশেষ দিনটির কথাও মনে রাখবেন। আপনার মা যদি কর্মজীবী হয়ে থাকেন; তাহলে একটি ভালো ব্যাগ অথবা হাত ঘড়ি হতে পারে সেরা উপহার। এই গরমে একটি সুন্দর পরফিউম বা সুগন্ধি কিনে দিতে পারেন মাকে। সারাদিন নিশ্চয়ই আপনার মা রান্নাঘরে ব্যস্ত সময় পার করে! একটি দিন মাকে বিশ্রাম নিতে দিন অথবা তাকে নিয়ে কোথাও ঘুরে-বেড়িয়ে আসুন। আপনার মা যদি বই পড়তে ভালোবাসেন; তাহলে তার পছন্দের লেখকের কোনো বই উপহার দিতে পারেন।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More