মন্দির এবং ক্ষতিগ্রস্থদের বাড়িঘর পুনর্নির্মাণের দাবি চরমোনাই পীরের

0 34

||বঙ্গকথন প্রতিবেদন||

যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো এবং পাশাপাশি বিভিন্ন স্থানে হামলায় সংখ্যালঘুদের ঘরবাড়িও সরকারিভাবে পুনর্নির্মাণ করে দেয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। শনিবার (২৩ অক্টোবর) পুরানা পল্টনে দলীর কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে তিনি এই দাবি জানান।

চরমোনাই পীর বলেন, চাঁদপুরে পুলিশের গুলিতে যারা নিহত হয়েছেন, তাদের পরিবারসহ ক্ষতিগ্রস্ত সকল ব্যক্তি ও পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে। সাম্প্রদায়িক হামলা কখনোই ইসলাম সমর্থন করে না। এর পেছনে বড় কোনো ষড়যন্ত্র আছে কী না, তা খতিয়ে দেখার দাবি জানিয়েছে চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর রেজাউল করীম।

তিনি বলেন, ধর্মীয় অবমাননা দেখলে জনরোষ হবে এটাই স্বাভাবিক। তবে, হিন্দুদের বাড়িতে হামলা ও অবমাননার প্রতিবাদ করলে তাদের উপর পুলিশের হামলা মেনে নেয়া যায় না। উদ্ভূত পরিস্থিতি নিয়ে, কেউ কেউ ইসলাম ও মুসলমানদের নিয়ে বাজে মন্তব্য করছেন। বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে পার্শ্ববর্তী দেশের কেউ ষড়যন্ত্র করলে তাদের কঠোর বার্তা দিতে সরকারের প্রতি আহবানও জানান চরমোনাই পীর।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More