মওদুদের এলাকায় বিএনপির হাল ধরবেন কে?

0 83

।।রাজকথন প্রতিবেদন।।

দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের জীবদ্দশায় নোয়াখালী-৫ সংসদীয় আসন নিয়ে বিএনপির হাইকমান্ডকে বেশি মাথা ঘামাতে হয়নি। এই বর্ষিয়ান রাজনীতিকই আসনটিতে প্রতিনিধিত্ব করেছেন বিএনপির হয়ে। সব সংসদ নির্বাচনে জিততে না পারলেও ওই এলাকায় মওদুদ অন্যতম জনপ্রিয় নেতাই ছিলেন। তার প্রভাব ছিল জেলার অন্য সংসদীয় আসনগুলোতেও। মওদুদের মৃত্যুর পর এখন সেই এলাকা নিয়ে চলছে আলোচনা, কে ধরবেন নোয়াখালী-৫ নির্বাচনী এলাকায় বিএনপির হাল? ১৬ মার্চ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন মওদুদ মারা যান। ১৯ মার্চ কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

মওদুদের মৃত্যুর পর থেকেই আলোচনা ওঠে, ই আসনে ওবায়দুল কাদের বা আওয়ামী লীগের বিপক্ষে কে দাঁড়াবেন বিএনপির হয়ে? কার নেতৃত্বে এক থাকবে দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির নেতাকর্মীরা? বিএনপির নেতাকর্মী ও স্থানীয়দের মতে, এই ভিআইপি এলাকায় বিএনপির নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে এখন পর্যন্ত আলোচনায় রয়েছেন মওদুদ আহমদের স্ত্রী হাসনা মওদুদ এবং তার স্নেহভাজন হিসেবে পরিচিত দলের নির্বাহী কমিটির সদস্য বজলুল করিম চৌধুরী আবেদ।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More