ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার জয়

0 30

আর্জেন্টিনার সহজ জয় ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের মিশনে ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনা ৩-১ গোলের এক সহজ জয় পেয়েছে।

ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলা আর্জেন্টাইনরা শেষ দিকে একটি গোল হজম করেছে। পেনাল্টি ফাউল করে প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া ভেনেজুয়েলা বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিলো বরাবর। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লাউতারো মার্টিনেজের গোলে ১-০ এগিয়ে যায় মেসির দল।

ম্যাচের ৩২তম মিনিটে মেসিকে অবৈধ ভাবে বাঁধা দেওয়ার চেষ্টা করেন আর্দিয়ান মার্টিনেজ ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। ১০ জনের দলে পরিণত আর খেলায় ফিরতে পারে নি। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা ব্যবধান আরো বাড়ায়। ম্যাচের ৭১তম মিনিটে মার্টিনেজের পাস থেকে পাওয়া বলে পবল হোয়াকিন কোরেয়া ভেনেজুয়েলার জালে পাঠিয়ে ব্যবধান বাড়িয়ে ২-০ করেন। আরেক কোরেয়া আনহেল মিনিট তিনি পরেই ভেনেজুয়েলার জালে বল পাঠিয়ে ব্যবধান করেন ৩-০। ৩-০ পিছিয়ে পড়া ভেনেজুয়েলা কোন সুবিধাই করতে পারছিলো না কোপা চ্যাম্পিয়নদের বিপক্ষে। ম্যাচের অন্তিম সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমায় ভেনেজুয়েলা । অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে ভেনেজুয়েলার ইফারসন গোলকরে ব্যাবধান কমান মাত্র । শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠে ছাড়ে কোপা জয়ী মেসির আর্জেন্টিনা।

আর্জেন্টিনার দ্বিতীয় স্থান আরও শক্ত হলো এ জয়ের পর লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে । সাত ম্যাচে ৪ জয় ও ৩ ড্রয়ে তাদের সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলে সবার নিচে রয়েছে ভেনেজুয়েলা।

আগামী রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More