ভারত ও পাকিস্তানের হাইকমিশনার একই দিনে পররাষ্ট্র মন্ত্রণালয়ে

0 105

গতকাল বুধবার ২৩ জুন ঢাকায় নিযুক্ত ভারত ও পাকিস্তানের  হাইকমিশনারকে একসাথে পররাষ্ট্র মন্ত্রণালয়ে দেখা গেছে।

গত ২৩ জুন দুপুরে ঢাকায় ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এবং পাকিস্তানেরর হাইকমিশনার ইমরান আহমেদ পররাষ্ট্র মন্ত্রণালয়ে যান। দুটি দেশের হাইকমিশনার একসাথে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসার দৃশ্য বিরল। গত কয়েক বছরেও এমন দৃশ্য দেখা যায় নি।

ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলমের সাথে সৌজন্য সাক্ষাত করেন। তবে তাদের মাঝে কি কথা হয়েছে তা জানা যায়নি। এক কর্মকর্তা বলেন, উক্ত বৈঠক অনেকটা অনানুষ্ঠানিক। তাই কোনো প্রেস রিলিজ ইস্যু হয়নি।

অন্যদিকে পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ দেখা করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে। এক সূত্র থেকে জানা যায়, বৈঠকটি ইস্যুতে ভরা ছিলো। পাকিস্তান হাইকমিশনের জন্য যে প্লটটি বরাদ্দ ছিলো তা নিয়ে বেশ জটিলতা ছিলো। তা সুরাহার জন্য বলা হইয়েছিলো এবং তা গত মঙ্গলবার সুরাহা হয়। অপর দিকে পাকিস্তান বাংলাদেশের বৈরি সম্পর্ক স্বাভাবিক করতে চায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খাঁন। এ নিয়ে বেশ কিছু উদ্যোগ নিয়েছেন তিনি।

ভারত ও পাকিস্তানের হাইকমিশনের দুই মিটিং একই ভবনের পাশাপাশি কক্ষে হয়। প্রথমে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সাথে সাক্ষাৎ করেন পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ। এর ঠিক ১৫ মিনিট পর ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন। কিন্তু  পাকিস্তানের হাইকমিশনারের আগেই বিক্রম দোরাইস্বামী পররাষ্ট্র মন্ত্রণালয় ছেড়ে যান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More