ভারতের মিগ-২১ বাইসন যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত

0 48

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

আবারো ভেঙে পড়ল ভারতীয় বিমানসেনার একটি মিগ-২১ যুদ্ধবিমান। শুক্রবার নিয়মমাফিক ট্রেনিং চলাকালীন রাজস্থানের আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে সেটি। দ্রুত উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন ও বিমানসেনা।

স্থানীয় সূত্রের খবর, রোজকার মত ভারতীয় বায়ুসেনার এই যুদ্ধবিমান আকাশপথে নজরদারী করছিল। আর সেই সময় আচমকাই সেটি মাঝ আকাশে ভেঙে পড়ে।

পরবর্তীতে জানা যায়, শুক্রবার নিয়মমাফিক ট্রেনিং চলাকালীন রাজস্থানের জয়সলমীরের ভারত-পাক সীমান্তের কাছে সুদাসিরি গ্রামের আকাশে উড়িয়ে নিয়ে যাওয়া মিগ-২১-র দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন উইং কমান্ডার হর্ষিত সিনহা। এ বিষয়ে জয়সলমীরের এসপি অজয় সিং জানান, স্যাম থানার অন্তর্গত এলাকায় এই বিমান দুর্ঘটনা ঘটেছে।

IAF-র পক্ষ থেকে গতকাল ট্যুইটারে জানানো হয়, ‘প্রশিক্ষণের সময় পশ্চিম সেক্টরে একটি MiG-21 বিমান আজ সন্ধ্যে প্রায় সাড়ে ৮ টার দিকে একটি দুর্ঘটনার সম্মুখীন হয়। অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, এই দুর্ঘটনায় উইং কমান্ডার হর্ষিত সিনহা প্রাণ হারিয়েছেন’।

এই ঘটনা প্রসঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও সমবেদনা জানিয়ে ট্যুইট করেন। তিনি লেখেন, ‘মিগ -21 বিমান প্রশিক্ষণের সময় দুর্ঘটনার সম্মুখীন হয়ে উইং কমান্ডার হর্ষিত সিনহা প্রয়াত হয়েছেন। এই ঘটনা জানতে পেরে আমি খুবই দুঃখিত এবং মর্মাহত। ওনার পরিবারের সকলের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল। তাঁদের দুঃখ ভাগ করে নিয়ে প্রার্থনা জানাই, তাঁরা যেন এই দুঃখ সহ্য করার মত শক্তি পান’।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More