ব্রাজিলে খেলতে যাওয়ায় দুই আর্জেন্টাইনের জরিমানা

0 52

||খেলার মাঠ প্রতিবেদন||

আর্জেন্টাইন যে চার ফুটবলারের অন্তর্ভুক্তির কারণে গত রোববার (৫ সেপ্টেম্বর) ব্রাজিলের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ হয়েছিল পণ্ড, তাদের দু’জন হলেন টটেনহাম হটস্পারের জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরো। এবার ক্লাবের নির্দেশ অমান্য করায় এই দুই ফুটবলারকে শাস্তি পেতে হচ্ছে। ক্লাবের পক্ষ থেকে তাদেরকে বড় অঙ্কের জরিমানা করা হবে বলে জানিয়েছে স্কাই স্পোর্টস।

করোনা পরিস্থিতিতে ইংল্যান্ডের ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের না ছাড়ার সিদ্ধান্ত নেয়। তবে ক্লাবের নির্দেশ অমান্য করে ল্যাটিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলা ও ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচ খেলতে আর্জেন্টিনা জাতীয় দলের সাথে যোগ দেন টটেনহাম হটস্পারের জিওভান্নি লো সেলসো, ক্রিশ্চিয়ান রোমেরো এবং অ্যাস্টন ভিলার এমিলিয়ানো মার্টিনেজ ও এমিলিয়ানো বুয়েন্দিয়া।

এই চার ফুটবলার সরাসরি ইংল্যান্ডে না গিয়ে ক্রোয়েশিয়ায় কোয়ারেন্টিন কাটাবেন বলে জানা গেছে। কোভিড পরিস্থিতিতে ইংল্যান্ডে ফিরলে ১০ দিনের হোটেল কোয়ারেন্টিন সম্পন্ন করতে হতো এই চারজনকে। তবে সবুজ তালিকায় থাকা ক্রোয়েশিয়ায় গিয়ে ট্রেনিং ও কোয়ারেন্টিন দুটোই শেষ করার পর ইংল্যান্ডে গেলে আর হোটেল কোয়ারেন্টিন করতে হবে না এই ফুটবলারদের। ব্রাজিলে প্রবেশের ক্ষেত্রে কঠোরভাবে করোনার স্বাস্থ্যবিধি তারা মানেননি বলে অভিযোগ আনে ব্রাজিল স্বাস্থ্য বিভাগ ও ফেডারেল পুলিশ। আর্জেন্টিনা ও ব্রাজিলের মাঝে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ শুরু হবার ৬ মিনিটের মাথায় পুলিশ প্রবেশ করে মাঠে এবং খেলাটি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

বুয়েন্দিয়া এবং এমি মার্টিনেজ ইন্টারন্যাশনাল ব্রেকের আগে তাদের ক্লাব অ্যাস্টন ভিলার সাথে সমঝোতার মাধ্যমেই জাতীয় দলের সাথে যোগ দিয়েছিলেন। তাই বুয়েন্দিয়া ও মার্টিনেজ কোনো অন্যায় করেছেন, এমনটা বলা যাচ্ছে না। তবে একই ঘটনা ঘটাননি টটেনহামের দুই খেলোয়াড়। ক্রিশ্চিয়ান রোমেরোকে মাত্র একমাস আগেই ৪২ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভিড়িয়েছিল টটেনহাম। তাই নতুন সম্পর্কে কোনো ফাটল যেন না তৈরি হয়, সেদিকেও লক্ষ্য রাখতে হচ্ছে স্পার্সদের।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More